রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক

ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): আন্তর্জাতিক সংস্থা ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট (বিএটি) ইশরাত ওয়ারিসকে সংস্থার প্রথম বাংলাদেশি পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইশরাতকে নির্দেশনা ও পরামর্শ দিয়ে সহায়তা করবেন ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের বাংলাদেশ উপদেষ্টা পরিষদ। এর নেতৃত্বে আছেন বেক্সিমকো গ্রুপের সিইও শায়ান এফ রহমান। উপদেষ্টামন্ডলীতে আরো আছেন ফারুক সোবহান, রুনা খান ও এলথেম কবির।
বাংলাদেশের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান শায়ান এফ রহমান বলেন, ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট বাংলাদেশে প্রথম পরিচালক হিসেবে ইশরাতকে নিয়োগ দিতে পেরে আনন্দিত।
তিনি বলেন, ‘ইশরাত তার অভিজ্ঞতার ভান্ডার দিয়ে বাংলাদেশে আমাদের কর্মসূচির উল্লেখযোগ্য প্রবৃদ্ধির চালিকাশক্তিতে মুখ্য ভূমিকা পালন করবেন।’
ইশরাত ওয়ারিস বলেছেন, ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে যোগদান এবং বাংলাদেশে এর প্রচেষ্টার নেতৃত্ব দিতে পেরে তিনি সন্তুষ্ট।
তিনি বলেন, ‘দীর্ঘস্থায়ী সামাজিক এবং পরিবেশগত প্রভাবের জন্য উদ্ভাবনী সমাধান খুঁজে পেতে আমাদের দল এবং উপদেষ্টা পরিষদের সাথে কাজ করতে পেরে আমি আনন্দিত।’
নেতৃস্থানীয় ব্রিটিশ এশিয়ান ব্যবসায়ী নেতাদের নিয়ে ২০০৭ সালে রাজা চার্লস তৃতীয় ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট প্রতিষ্ঠা করেন।
আজ পর্যন্ত  ট্রাস্ট দক্ষিণ এশিয়া জুড়ে ১২ মিলিয়নেরও বেশি মানুষকে সহায়তা করেছে এবং এখন বাংলাদেশে বৃহত্তর প্রবৃদ্ধি এবং প্রভাব নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
জলবায়ু প্রযুক্তি এবং শিল্প উন্নয়নে এক দশকেরও বেশি সময় ধরে ইশরাত দীর্ঘস্থায়ী সামাজিক প্রভাব সৃষ্টিকারী কমিউনিটি ভিত্তিক কার্যক্রমগুলোতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বিশ্বব্যাংক, ব্র্যাক এবং এসওএলশেয়ারে কাজ করেছেন।

CATEGORIES
Share This

COMMENTS