রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দিনাজপুরের ১৫০টি ভোট কেন্দ্রে ৬৬ প্লাটুন আনসার ও ভিডিপি সদস্য

দিনাজপুরের ১৫০টি ভোট কেন্দ্রে ৬৬ প্লাটুন আনসার ও ভিডিপি সদস্য

মোঃ মোরশেদ মানিক, বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি: দিনাজপুর জেলার ৩ টি উপজেলায়(বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট) ৬ষ্ঠ পর্যায়ে প্রথম ধাপে ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন। দিনাজপুর জেলার ৩ টি উপজেলায় ১৫০ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন করা হবে।এসমস্ত ভোটকেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিত করতে ৬৬ প্লাটুন আনসার ও ভিডিপি সদস্য, ৬ সেকশন সাধারন আনসার ও ৩ সেকশন আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করবে।
সোমবার (৬ মে) দিনাজপুর জেলা কমান্ড্যান্ট এর কার্যলয়ে এ তথ্য জানান,জেলা কমান্ড্যান্ট জনাব মোঃ হাছান আলী। তিনি ব‌লেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সারা দেশে প্রথম ধাপে ৬ষ্ঠ পর্যায়ে দিনাজপুর জেলার ৩টি উপজেলায় (বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট) ১৫০ টি ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষা ও ব্যালট বাক্সের নিরাপত্তা রক্ষায় ২ হাজার ১০০জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

বিরামপুর উপজেলায় ৭০ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহন করা হবে এসমস্ত ভোটকেন্দ্র ও ব্যালট বাক্সের নিরাপত্তা নিশ্চিত করতে ৯৯৬ জন আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।বিরামপুর উপজেলায় ১ টি ১০ জনের আনসার ব্যাটালিয়ন স্ট্রাইকিং ফোর্সসহ ২০ জন আনসার ও ভিডিপি সদস্য পুলিশ সদস্যদের সঙ্গে থাকবে।তারা ৫ মে থে‌কে আগামী ৯ মে পর্যন্ত স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।স্ট্রাইকিং টিম নির্বাচনী পরিবেশ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার পরিকল্পনা অনুযায়ী দায়িত্ব পালন করবে। এছাড়াও নির্বাচনকে কেন্দ্র ১ হাজার ৪১৪ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার (ভাঃপ্রাঃ) মোঃ জোবায়ের হোসেন।

বিরামপুর উপজেলা আনসার ও ভিডিপির টি আই মাহাবুবার রহমান বলেন, নির্বাচনী কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে মোট ১৩ থেকে ১৮ জন করে আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে ১ জন প্লাটুন কমান্ডার (পিসি) ও ২ জন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি) এর নেতৃত্বে ৯ থেকে ১২ জন পুরুষ ও ৪ থেকে ৮ জন নারী ভিডিপি সদস্য নিয়োজিত থাকবেন। পিসি ও এপিসিরা অস্ত্রসহ এবং ভিডিপি সদস্যরা লাঠি হাতে ভোটকেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন।

বিরামপুর আনসার ও ভিডিপি’র কর্মকর্তা তাহেরা সুলতানা বলেন, বিরামপুর উপজেলার ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে আসতে পারে সেজন্য আনসার ভিডিপির সদস্যরা নিরাপত্তার পরিবেশ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করছেন।

CATEGORIES
Share This