বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ধনাঞ্জয়া-কামিন্দুর সেঞ্চুরিতে বড় লিড শ্রীলংকার

ধনাঞ্জয়া-কামিন্দুর সেঞ্চুরিতে বড় লিড শ্রীলংকার

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম (সিলেট): প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দুর জোড়া সেঞ্চুরিতে সিলেট টেস্টে বাংলাদেশের বিপক্ষে বড় লিড পেয়েছে সফরকারী শ্রীলংকা। তৃতীয় দিনের দ্বিতীয় শেষে ৩ উইকেট হাতে নিয়ে ৪৩০ রানে এগিয়ে লংকানরা। প্রথম ইনিংসে ৯২ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের চা-বিরতি পর্যন্ত ৭ উইকেটে ৩৩৮ রান করেছে শ্রীলংকা।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে লংকানদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১১৯ রান। ৫ উইকেট হাতে নিয়ে ২১১ রানে এগিয়েছিলো তারা। অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা ২৩ ও বিশ^ ফার্নান্দো ২ রানে অপরাজিত ছিলেন।
আজ তৃতীয় দিন ফার্নান্দোকে ৪ রানে আউট করেন পেসার খালেদ আহমেদ। এরপর সপ্তম উইকেটে ২৭৩ বলে ১৭৩ রান যোগ করে শ্রীলংকাকে বড় লিড এনে দেন ধনাঞ্জয়া ও কামিন্দু মেন্ডিস। প্রথম ইনিংসে ষষ্ঠ উইকেটে ২৪৫ বলে ২০২ রানের জুটি গড়েছিলেন তারা।
৯টি চার ও ২টি ছক্কায় ১৭৯ বলে ১০৮ রান করে মিরাজের শিকার হন ধনাঞ্জয়া। চা-বিরতির আগে সেঞ্চুরি তুলে ১০০ রানে অপরাজিত আছেন কামিন্দু। ১৭১ বল খেলে ১৩টি চার মারেন তিনি। ১৩ রানে অপরাজিত আছেন প্রবাথ জয়সুরিয়া।
বাংলাদেশের নাহিদ রানা-মিরাজ ২টি, শরিফুল-তাইজুল ও খালেদ ১টি করে উইকেট নেন।

CATEGORIES
Share This

COMMENTS