বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের সকল নির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হচ্ছে এবং হবে : হুইপ স্বপন

দেশের সকল নির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হচ্ছে এবং হবে : হুইপ স্বপন

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম (জয়পুরহাট): জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, জনগণের ইচ্ছার প্রতিফলন সুনিশ্চিত করতে দেশের সকল নির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হচ্ছে এবং হবে।
তিনি শনিবার নিজ নির্বাচনী এলাকা জয়পুরহাটের কালাই, আক্কেলপুর ও ক্ষেতলাল উপজেলায় অনুষ্ঠিত তিনটি পৃথক মতবিনিময় সভায় এ কথা বলেন।
আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দেশের সকল ক্ষমতার মালিক জনগণ এবং জনগণের পক্ষে সেই ক্ষমতার প্রয়োগ কেবল এই সংবিধানের অধীন ও কর্তৃত্বে কার্যকর হইবে। সুতরাং কেবলমাত্র জনগণের নির্বাচিত প্রতিনিধিরা জনগণের অভিপ্রায় অনুযায়ী আইন-বিধির সীমাবদ্ধতার আওতায় জাতীয় সরকার ও স্থানীয় সরকার পরিচালনা করবে।
তিনি আরো বলেন, রাষ্ট্রের কর্মচারীরা সরকারের নেওয়া নীতি ও সিদ্ধান্ত বাস্তবায়নের কাজ করবে। প্রত্যেক কর্মচারী তার জন্য প্রযোজ্য আইন, বিধি, নীতিমালা অনুযায়ী কার্য সম্পাদন করবেন।
স্বপন আরো বলেন, জনগণের মালিকানা ও সর্বময় কতৃত্ব সর্বদা নিরঙ্কুশ রাখতে অবাধ, নিরপেক্ষ, স্বচ্ছ, সুন্দর ও জন-অংশগ্রহণমূলক নির্বাচনের কোন বিকল্প নেই। বাংলাদেশে ভবিষ্যতে সকল নির্বাচন সুন্দর, স্বচ্ছ, অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হবে।
তিনি আরও বলেন, বিদ্যমান নির্বাচন আইন, বিধি ও আচরণ বিধিমালা আরও সংশোধন করে সহজীকরণ, যুগোপযোগী এবং অধিকতর জবাবদিহিতা ও প্রায়োগিক করা হবে। নির্বাচনে কালো টাকা ও পেশীশক্তির ব্যবহার বন্ধ করতে সকল ছিদ্র বন্ধ করা হবে। এজন্য নির্বাচন কমিশন, অংশীজন, সিভিল সোসাইটি, সরকার ও সংসদ অভিন্ন উদ্দেশ্যে কাজ করছে ।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসামান্য সফলতা অর্জন করেছে। পৃথিবীর বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।
তিনি বলেন, কিন্তু দেশ বিরোধী গোষ্ঠীর অপপ্রচার ও আমাদের অভ্যন্তরীণ বিষয়ে পশ্চিমাদের কূটনৈতিক শিষ্ঠাচার বহির্ভূত হস্তক্ষেপ নির্বাচনের বিষয়ে বারবার বাংলাদেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করছে। আমরা কোন ক্ষেত্রেই বাংলাদেশের ভাবমূর্তি নেতিবাচক রাখতে চাই না। এজন্য নির্বাচনী ব্যবস্থার প্রয়োজনীয় সংস্কার করে সকল ছিদ্র বন্ধ করতে দৃঢ় সংকল্পবদ্ধ। কোন নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে দেওয়া হবে না।
তিনি বলেন, নির্বাচনে কোন রাজনৈতিক দলের অংশগ্রহণ করা না করা, সেই রাজনৈতিক দলের নিজস্ব সিদ্ধান্ত। কিন্তু জনগণের অংশগ্রহণ নিশ্চিত করে প্রতিটি নির্বাচন অর্থবহ করতে সকল উদ্যোগ গ্রহণ করা হবে। জনগণের ভোটাধিকার সমুন্নত রেখে ষড়যন্ত্রকারীদের সকল অপতৎপরতা অর্থহীন করে তোলা হবে।
এজন্য তিনি দেশবাসীকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।
কালাই উপজেলা পরিষদ অডিটোরিয়াম, আক্কেলপুর উপজেলা পরিষদ অডিটোরিয়াম ও ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এসব মতবিনিময় সভায় সংসদ সদস্য মাহফুজা সুলতানা মলি, মিনফুজুর রহমান মিলন, অধ্যক্ষ মোকছেদ আলী, আব্দুল মজিদ মোল্লা, ফজলুর রহমান, তৌফিকুল তালুকদার বেলাল, মোকছেদ আলী মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম তালুকদার, সিরাজুল ইসলাম, শহীদুল আলম, রাবেয়া সুলতানা, সিরাজুল ইসলাম বুলু, মোস্তাকিম মন্ডল, দুলাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

CATEGORIES
Share This

COMMENTS