বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরামপুরে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে উঠতে গিয়ে একজনের মৃত্যু

বিরামপুরে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে উঠতে গিয়ে একজনের মৃত্যু

মোঃ ইব্রাহীম মিঞা,স্টাফ রিপোর্টার : দিনাজপুরের বিরামপুর রেলওয়ে স্টেশনে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে উঠতে গিয়ে শফিকুল ইসলাম নয়ন(৪৫) নামের একজনের মৃত্যু হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল আনুমানিক ১১.৩০ ঘটিকায় বিরামপুর রেলওয়ে স্টেশনে এ দূর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ শাকিউল ইসলাম।
স্থানীয়রা জানান, দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি গন্তব্য স্থানে পৌঁছানোর লক্ষ্যে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে দেয়। চলন্ত ট্রেনে দৌড়ে উঠতে গিয়ে শফিকুল ইসলাম নয়ন পড়ে গিয়ে ডান হাতে এবং বিভিন্ন স্থানে আঘাত পান। বিরামপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তাকে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ মনিরা পারভিন তাকে মৃত ঘোষণা করেন।
মৃত শফিকুল ইসলাম নয়ন বিরামপুর পৌরসভার নতুন বাজারের হাসান আলীর ছেলে। সে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়েরর ১৯৯৭ সালের এসএসসি ব্যাচের ছাত্র। সে এবং তার স্ত্রী ও দুই ছেলে-মেয়েকে নিয়ে ঢাকাতে থাকেন। সে ঢাকায় মুদির দোকান করে।
পরিবারিক সূত্রে জানাযায়, শফিকুল ইসলাম নয়ন প্রতিবছরের ন্যায় ঢাকা হতে কয়েক জনকে নিয়ে নিজ এলাকার মামুনাবাদ খানকা শরীফের মাহফিলে আসেন ট্রেনের একটি বগি রিজার্ভ করে। এবছরো ৮ মার্চ শুক্রবার মামুনাবাদ খানকা শরীফের মাহফিল শেষে শনিবার ঢাকার উদ্দেশ্যে সহযাত্রীদের সাথে নিয়ে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের একটি বগি রিজার্ভ করেন। দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে পৌঁছালে সহযাত্রী সকলে ট্রেনে উঠলে ট্রেনটি ছেড়ে দেয়। ছেড়ে দেয়া ট্রেনে দৌড়ে উঠতে গিয়ে এ দূর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনার সংবাদ পেয়ে তার সহযাত্রীরা সামনের রেলওয়ে স্টেশন পাঁচবিবিতে নেমে বিরামপুরের উদ্দেশ্যে রওনা দেয়। এ দূর্ঘটনায় তার পরিবারসহ মাহফিলে আসা সহযাত্রী এবং বন্ধুবান্ধব ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে।
পরবর্তীতে তার পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় হাকিমপুর ফাঁড়ির জিআরপি পুলিশের এস.আই রফিক লাশের সুরতহাল শেষে পরিবারের নিকট লাশ হস্তান্তর করেন।

CATEGORIES
Share This

COMMENTS