বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ কোরিয়া স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় বিনিয়োগ করতে আগ্রহী: জুনাইদ আহমেদ পলক

দক্ষিণ কোরিয়া স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠায় বিনিয়োগ করতে আগ্রহী: জুনাইদ আহমেদ পলক

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): দক্ষিণ কোরিয়া বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বিকাশে স্মার্ট আইল্যান্ড প্রতিষ্ঠার ক্ষেত্রে বিনিয়োগ করার আগ্রহ ব্যক্ত করেছে।
বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক আজ মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎকালে এই আগ্রহের কথা ব্যক্ত করেন। এ সময় রাষ্ট্রদূত দক্ষিণ কোরিয়ার গীগা আইল্যান্ডের আদলে দুর্গম দ্বীপে স্মার্ট আইল্যান্ডে বিনিয়োগের আগ্রহের কথা উল্লেখ করেন।
সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি বিশেষ করে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যযোগাযোগ প্রযুক্তি সেক্টরের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।
প্রতিমন্ত্রী বলেন, বন্ধুপ্রতীম বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যেকার চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে। বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী দক্ষিণ কোরিয়া। বিগত দিনগুলোতে বাংলাদেশ-কোরিয়া সম্পর্ক অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে আমরা এ সম্পর্ক আরো এগিয়ে নিতে চাই। জ্ঞান বিনিময়, উদ্ভাবন, স্মার্ট ডাকঘর প্রতিষ্ঠা, টেলিযোগাযোগ অবকাঠামো এবং তথ্যযোগাযোগ প্রযুক্তি খাতে যৌথভাবে কাজ করার আরো সুযোগ রয়েছে।’
প্রতিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ বাস্তবায়নের কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর পরিকল্পনায় গত ১৫ বছরে ডিজিটাল প্রযুক্তি বিকাশে বাংলাদেশ বিশ্বে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ এখন উন্নয়নের ক্ষেত্রে বিশ্বের বিস্ময়।
তিনি বলেন, বাংলাদেশের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত বিনিয়োগের জন্য একটি অতি আকর্ষণীয় খাতে পরিণত হয়েছে। সরকারের বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক একটি দেশ। তিনি আইসিটি বিষয়ে বাংলাদেশ-কোরিয়া সামিট অনুষ্ঠানের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।
দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, গত এক দশক আগের বাংলাদেশ এবং আজকের বাংলাদেশ অভাবনীয়।

CATEGORIES
Share This

COMMENTS