বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাইনালে হৃদয় ভাঙলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের

ফাইনালে হৃদয় ভাঙলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বে চার ম্যাচের সবগুলোতে জিতলেও, ফাইনালের মঞ্চে শ্রীলংকার কাছে ৩৬ রানে হেরে গেছে  বাংলাদেশ।
আজ কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮৬ বলে ১০৪ রানের সূচনা পায় শ্রীলংকা। দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারথনা ৮টি চারে ৫৭ বলে ৬৬ এবং দেউমি উইজেরথনে ৪২ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৯ রান করেন।
দুই ওপেনারের ব্যাটিং দৃঢ়তায় ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান করে শ্রীলংকা। বাংলাদেশের রাবেয়া, নিশিতা আকতার নিশি ও জান্নাতুল মাওয়া ১টি করে উইকেট নেন।
১৪৯ রানের টার্গেটে খেলতে নেমে ষষ্ঠ ওভারে ২৩ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। টপ অর্ডারদের ব্যর্থতার পর পরের দিকের ব্যাটাররা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ২০ ওভারে ৮ উইকেটে ১১২ রান করে হারের লজ্জা পায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন রাবেয়া। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন আরবিন তানি। শ্রীলংকার দেউমি ১৩ রানে ৩ উইকেট নেন।
দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ ৪ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। প্রথম রাউন্ডে পাকিস্তানকে ৩৬ রানে হারিয়েছিলো বাংলাদেশের নারীরা। টুর্নামেন্টের আরেক দল শ্রীলংকাকে দুই পর্বে যথাক্রমে- ৫ উইকেটে এবং ১ রানে হারিয়েছিলো বাংলাদেশে।
বাংলাদেশ, শ্রীলংকা এবং পাকিস্তানকে নিয়ে ডাবল-লিগের টুর্নামেন্টে, প্রতিটি দল দু’বার করে একে অপরের মুখোমুখি হয়। লিগ পর্বে দু’দলকে দু’বার করে হারিয়ে অপরাজিত থেকে ফাইনালে উঠেছিলো বাংলাদেশ অনুর্ধ্ব- ১৯ নারী দল।
পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও, অন্যটিতে জিতে ফাইনালের টিকিট পায় শ্রীলংকা।

CATEGORIES
Share This

COMMENTS