রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজের দক্ষতা ও যোগ্যতা দিয়ে স্বচ্ছতার সঙ্গে কাজ করার প্রত্যয় গণপূর্ত মন্ত্রীর

নিজের দক্ষতা ও যোগ্যতা দিয়ে স্বচ্ছতার সঙ্গে কাজ করার প্রত্যয় গণপূর্ত মন্ত্রীর

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): নিজের দক্ষতা ও যোগ্যতা দিয়ে স্বচ্ছতার সঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি।
তিনি আজ মঙ্গলবার সচিবালয়ে গৃহায়ন  ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন।
উবায়দুল মোকতাদির চৌধুরী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে যে দায়িত্ব দিয়েছেন, দক্ষতা ও যোগ্যতার সবটুকু দিয়ে স্বচ্ছতার সঙ্গে সে দায়িত্ব পালনে তিনি সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন। নিজের বিচার বুদ্ধির পাশাপাশি গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনের আলোকে তিনি সঠিক পদক্ষেপ গ্রহণের চেষ্টা করবেন। সিদ্ধান্ত গ্রহণে প্রচলিত আইন ও জনস্বার্থকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে কাজ করবেন তিনি।
এক্ষেত্রে সবার সহযোগিতা সাংবাদিকদের সহায়তা চেয়ে তিনি বলেন,  গণমাধ্যমের গঠনমূলক সমালোচনা অবশ্যই গ্রহণযোগ্য। তবে অপতথ্য ও মিথ্যা তথ্যের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।
মন্ত্রী আরো বলেন, একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার দায়িত্ব গ্রহণ করেছে। জনগণের প্রত্যাশা পূরণে সরকার সর্বোচ্চ চেষ্টা করবে।
দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে- তিনি বলেন,  সুস্পষ্ট অভিযোগ পেলে যে কারো বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কার্পণ্য করা হবে না।
পোড়ামাটির ইট ব্যবহারের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট ব্যবহারের ব্যাপারে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত জানতে চেয়ে করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিবছর এদেশের এক শতাংশ হারে কৃষিজমি নষ্ট হচ্ছে। ইট তৈরিতে জ্বালানি কাঠ ব্যবহারে পরিবেশ নষ্ট হচ্ছে।
এ বিষয়ে তিনি আরো বলেন, পরিবেশ সুরক্ষা ও কৃষিজমি রক্ষার স্বার্থে ব্লক ইটের ব্যবহার উৎসাহিত করা হবে। প্রাপ্তি সাপেক্ষে সরকারি প্রকল্পে ব্লক ইট ব্যবহার নিশ্চিত করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যান্য মন্ত্রণালয় ও দপ্তর অথবা সংস্থার সঙ্গে সমন্বয় করে গ্রামাঞ্চলের আবাসন ব্যবস্থায়ও শৃঙ্খলা আনার চেষ্টা করা হবে।

CATEGORIES
Share This

COMMENTS