শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কোরিয়া ও বাংলাদেশের বাণিজ্য-বিনিয়োগ সম্ভাবনা নিয়ে আলোচনা

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): ঢাকাস্থ কোরিয়া দূতাবাসের কমার্শিয়াল সেকশনের ট্রেড রিপ্রেজেন্টেটিভ (মহাপরিচালক) স্যাম সুকিম এবং কোরিয়া ট্রেড-ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সির (কোট্রা) প্রধান বিশেষজ্ঞ ফারুক আহমেদ আজ মঙ্গলবার বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সাথে বৈঠক করেছেন।
বৈঠকের প্রাথমিক বিষয় ছিলো বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের নতুন পথ অন্বেষণ করা, যা উভয় দেশের অর্থনীতিকে উপকৃত করবে।
তারা বাংলাদেশ ও কোরিয়ার ব্যবসার মধ্যে দৃঢ় সংযোগ স্থাপনের সম্ভাব্য উপায়গুলো নিয়েও আলোচনা করেন, যাতে করে তারা পারস্পরিক লাভজনক বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনাগুলো অন্বেষণ করতে পারেন।
কোরিয়ার সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদার করার বিষয়ে আগ্রহ প্রকাশ করে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান কোরিয়ান ব্যবসায়ীদেরকে বাংলাদেশের ব্যাকওয়ার্ড লিংকেজ শিল্পে বিশেষ করে পলিয়েস্টার এবং স্প্যানডেক্সসহ নন-কটন টেক্সটাইলখাতে বিনিয়োগে উৎসাহিত করার জন্য কোট্রার প্রতি আহবান জানান।
তিনি বলেন, বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে, বিশেষ করে পোশাক ও বস্ত্রখাতে পারস্পরিক সহযোগিতা উভয় দেশে ব্যবসার জন্য নতুন সুযোগ সৃষ্টি করতে পারে।
তিনি কোরিয়ান ফ্যাশন ইনস্টিটিউটের মাধ্যমে বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এরটেক্সটাইল, পোশাক, ফ্যাশন এবং ব্যবসায় বিষয়ে সক্ষমতা বিকাশে কোট্রার সহযোগিতা কামনা করেন।
ফারুক হাসান বাংলাদেশ থেকে কোরিয়ায় পোশাক রপ্তানি বাড়ানোর জন্য ও কোট্রাকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

CATEGORIES
Share This

COMMENTS