শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলে ভূমিধসে চাপা পড়েছে ৪৭ জন

চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলে ভূমিধসে চাপা পড়েছে ৪৭ জন

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম : চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত ও পার্বত্য এলাকায় সোমবার ভূমিধসের ঘটনায় ৪৭ জন মাটির নিচে চাপা পড়েছে। রাষ্ট্রীয় গণমাধ্যম এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানায়, ইউনান প্রদেশের জেনসিয়ং কাউন্টিতে ভোরের দিকে এ ভূমিধসের ঘটনা ঘটে।
রাষ্ট্রীয় সম্প্রচার কেন্দ্র সিসিটিভি জানায়, সেখানে ভূমিধসে ১৮টি ঘরবাড়ি মাটির নিচে চাপা পড়ে। এ ঘটনায় ওই এলাকা থেকে ২০০ জনেরও বেশি লোককে ‘জরুরিভাবে সরিয়ে নেয়া হয়েছে’।
সিসিটিভি জানায়, কর্তৃপক্ষ ২০০ জনের বেশি কর্মী সেখানে জরুরি ভিত্তিতে উদ্ধার কাজ শুরু করেছে। তারা এ কাজে কয়েক ডজন ফায়ার যন্ত্র এবং অন্যান্য সরঞ্জাম ব্যবহার করছে।
ঘটনাস্থলে উপস্থিত এক সাংবাদিকের বরাত দিয়ে  সিসিটিভি জানায়, স্থানীয় সময় দুপুর দেড়টা পর্যন্ত দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
স্থানীয় এক ব্যক্তি রাষ্ট্র পরিচালিত বেইজিং আউটলেটকে বলেন, ভূমিধসের সময় তিনি ঘুমিয়ে ছিলেন। এসময় তার বাড়ির ছাদের বিভিন্ন অংশ মাথার উপর পড়ে।
অন্য এক বাসিন্দা বলেন, ‘আমি প্রথমে ভেবেছিলাম এটি ভূমিকম্প। কিন্ত পরে জানলাম এটি ছিল পাহাড় ধসের ঘটনা।’
সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ভিডিও ফুটেজে উদ্ধার কর্মীদের সেখানে ধসে পড়া বিশাল স্তুপের উপরে উঠতে এবং উদ্ধার তৎপরতা চালাতে দেখা যায়।
সিসিটিভির খবরে বলা হয়, এ ভূমিধসের ঘটনায় চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ‘সর্বাত্মক’ উদ্ধার প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন।

CATEGORIES
Share This

COMMENTS