শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পশ্চিম তীরে হামলায় ফিলিস্তিনের এক শীর্ষ যোদ্ধা নিহত

পশ্চিম তীরে হামলায় ফিলিস্তিনের এক শীর্ষ যোদ্ধা নিহত

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম: ইসরাইলি সেনাবাহিনী বলেছে, তারা বুধবার অধিকৃত পশ্চিমতীরে বিমান হামলা চালিয়ে ফিলিস্তিনের এক শীর্ষ যোদ্ধাকে হত্যা করেছে। সে একটি সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছিল।  খবর এএফপি’র।
সেনাবাহিনী বলেছে, আহমেদ আবদুল্লাহ আবু শালাল নামের এ যোদ্ধা গত বছর চালানো কয়েকটি সন্ত্রাসী হামলার সাথে জড়িত ছিল। এসব হামলার মধ্যে পূর্ব জেরুজালেমে চালানো একটি হামলা অন্তর্ভূক্ত রয়েছে।
সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, তাকে  লক্ষ্য করে চালানো এক নির্ভুল বিমান হামলায় সে নিহত হয়। এক ভিডিও লিঙ্কে একটি গাড়ি লক্ষ্য করে এ হামলা চালাতে দেখা যাচ্ছে।
রামাল্লায় ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এক গাড়িতে দখলদার বাহিনীর (ইসরাইল) বিমান হামলায় নিহত এক অজ্ঞাতনামা শহীদের লাশ নাবলুসের একটি হাসপাতালে আনা হয়েছে।
সেনাবাহিনী জানায়, আবু শালালকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হত্যা করা হয়। তার গ্রুপ একটি সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছিল।
বিস্তারিত উল্লেখ না করে সেনাবাহিনী জানায়, গত বছর এপ্রিলে পূর্ব জেরুজালেমের শিমন হাটজাদিক এলাকায় এক হামলার ঘটনায় সে জড়িত ছিল। সেখানে ওই হামলায় দুজন আহত হয়েছিল।
গত অক্টোবরে ইসরাইলি সেনাদের উপর বোমা হামলা চালানোর ঘটনায়ও তার হাত ছিল। সৈন্যদের লক্ষ্য করে কোথায় এ হামলা চালানো হয় সে ব্যাপারে সেনাবাহিনী স্পষ্ট করে কিছু বলেনি।

CATEGORIES
Share This

COMMENTS