শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মির্জা ফখরুলের জামিন প্রশ্নে রুলের শুনানি পেছাল

মির্জা ফখরুলের জামিন প্রশ্নে রুলের শুনানি পেছাল

পজিটিভ বিডি  নিউজ ২৪ডট কম (ঢাকা): গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় আনা মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রশ্নে রুলের শুনানি এক সপ্তাহ পেছানো হয়েছে।
মির্জা ফখরুলের পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ শুনানি পিছিয়ে আজ আদেশ দেন।
আদালতে সময়ের আবেদন করেন এডভোকেট ওয়ালিউর রহমান। তিনি এই মামলার সংশ্লিষ্ট আইনজীবীদের ব্যস্ত থাকার কারণ দেখান। তখন হাইকোর্ট বলেন, জামিন শুনানি আগে এত জরুরি ছিল, এখন পেছাতে এসেছেন কেন?
গত ১৭ ডিসেম্বর এ মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন প্রশ্নে রুলের শুনানির জন্য আজ ৩ জানুয়ারি দিন ধার্য করে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।
এই মামলায় মির্জা ফখরুলকে কেন জামিন দেয়া হবে না-তা জানতে চেয়ে গত ৭ ডিসেম্বর রুল জারি করেন হাইকোর্ট। এক সপ্তাহের মধ্যে সংশ্লিস্টদের জবাব দিতে বলা হয়।
গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি রুজু করে। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়। গত ২৯ অক্টোবর গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করা হয়। পরে এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

CATEGORIES
Share This

COMMENTS