সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আমাদের উদ্দেশ্য একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন : আনিছুর রহমান

আমাদের উদ্দেশ্য একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন : আনিছুর রহমান

পজিটিভ বিডি  নিউজ ২৪ডট কম (ঢাকা): নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, আমাদের উদ্দেশ্য একটাই আর তা হলো একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। এজন্য এবার সর্বাধিক বিচারিক হাকিম নিয়োগ দেয়া হয়েছে।
তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে সবাই  নিজ নিজ দায়িত্ব পালন করবে। বিগত অন্য যে কোন নির্বাচনের তুলনায় এবার সহিংসতা কম হয়েছে। গত ২০১৪ সালে যে ব্যাপক সহিংসতা ও জানমালের ক্ষতি হয়েছিল, এবার তা হবে না।
আজ মঙ্গলবার  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আজ তৃতীয় দফায় ৮২৮ জন ম্যাজিস্ট্রেট প্রশিক্ষণ নিচ্ছেন। এরা ভোটের দিনসহ ৫ দিন দায়িত্ব পালন করবেন।
আনিছুর রহমান বলেন, আমরা মনে করি আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য ভোট অবাধ ও গ্রহণযোগ্য করা। রাষ্ট্রের দায়িত্ব সংবিধানে স্পষ্ট উল্লেখ আছে ভোটের সময় রাষ্ট্রের সব নির্বাহী বিভাগ সুষ্ঠু ভোট করতে নির্বাচন কমিশনকে সহায়তা করবে। সবার দায়িত্ব নির্বাচন কমিশনকে সহায়তা করা। তারই অংশ হিসেবে আমরা সবাই সাংবিধানিক দায়িত্ব পালন করবো। কোনোভাবেই এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ হতে দেওয়া যাবে না। যখন যে পদক্ষেপ নেওয়া দরকার, সময়ক্ষেপণ না করে দ্রুত  সে পদক্ষেপ নিতে হবে।
তিনি আরো বলেন, দায়িত্ব পালনে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। কে কোন দল কোন মত কোন পথ- এটা দেখা যাবে না।
ইসি সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান, অর্থসচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার এবং মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান।

 

CATEGORIES
Share This

COMMENTS