বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ শুরু

সিলেটে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ শুরু

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (সিলেট): সারাদেশের মতো সিলেটেও আনন্দ উৎসবে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ শুরু হয়েছে
আজ সোমবার সকাল থেকে সিলেট বিভাগের বিভিন্ন বিদ্যালয়ে ও মাদ্রাসায় সকাল থেকে বই উৎসব শুরু হয়েছে। প্রতিটি স্কুল-মাদ্রাসার শিশুরা পাচ্ছে নতুন বই। নতুন বইয়ের ছোঁয়া পেয়ে আনন্দ ও উৎসবের  উল্লাসে মেতেছেন শিক্ষার্থীরা।
বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ‘বই উৎসব ২০২৪’ উদ্বোধন করেন সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চাঁদ সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন মো. আল জুনায়েদ ও বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মমতাজ বেগম। অনুষ্ঠানে জেলা প্রশাসক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বই উৎসব ২০২৪ উদ্বোধন ঘোষণা করেন।
সিলেট জেলা শিক্ষা অফিস ও  প্রাথমিক শিক্ষা অফিসের তথ্যমতে, জেলার ৯ লাখ ৫১ হাজার ৫০২ জন প্রাথমিক, মাধ্যমিক, ইবতেদায়ী ও মাদ্রাসা শিক্ষার্থীর মধ্যে ৭৫ লাখ ৩২ হাজার ৯৮৫টি বই বিতরণ করা হবে।
সিলেট জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মহসিনুর রহমান জানান, তাদের আওতায় মাধ্যমিক, ইবতেদায়ী ও মাদ্রাসায় (দাখিল পর্যন্ত) শিক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯০১ জন। বছরের প্রথম দিনে তাদের ৫১ লাখ ৯১ হাজার ৮২০টি বই তুলে দেয়া হবে।
তিনি বলেন, মাধ্যমিক, ইবতেদায়ী ও মাদ্রাসায় (দাখিল পর্যন্ত) শিক্ষার্থীদের বইয়ের চাহিদা ছিল সামান্য একটু বেশি। প্রায় শতভাগ বইই চলে এসেছে বলে তিনি জানান।
নতুন বই পেয়ে আনন্দে উৎসবে মাতছেন শিক্ষার্থীরা। এসময় অভিভাবকরাও সন্তানদের আনন্দ উচ্ছ্বাস দেখে সন্তোষ প্রকাশ করছেন ।

CATEGORIES
Share This

COMMENTS