মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনের দিন পুরোদমে থাকবে মোবাইল নেটওয়ার্ক : ইসি সচিব

নির্বাচনের দিন পুরোদমে থাকবে মোবাইল নেটওয়ার্ক : ইসি সচিব

পজিটিভ বিডি  নিউজ ২৪ডট কম (ঢাকা): নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সারা দেশের মোবাইল নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ পুরোদমে সচল থাকবে।
তিনি জানান, ‘দেশে যতগুলো মোবাইল নেটওয়ার্কিং সিস্টেম আছে সবার সাথেই কথা হয়েছে। সবগুলোই ফুল স্পিডে চালু থাকবে।’
আজ সোমবার নির্বাচন কমিশন মিডিয়া সেন্টারে “স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট অ্যাপস” বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে সচিব এসব কথা জানান।
ইসি সচিব বলেন, ‘স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট বিডি’ নামে একটি অ্যাপের মাধ্যমে নির্বাচনের দিন যাবতীয় তথ্য উপাত্ত পাওয়া যাবে। অ্যাপটি এরইমধ্যে প্লে স্টোর এবং অ্যাপল স্টোরে উপলব্ধ করা হয়েছে। ভোটের দিন স্মার্ট অ্যাপে দুই ঘণ্টা অন্তর ভোটের হিসাব প্রকাশ করা হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হোম, তথ্য, ফলাফল ও বিশ্লেষণ’- এই চারটি স্তম্ভে অ্যাপটি প্রকাশ করেছে নির্বাচন কমিশন। মোবাইল নম্বর নিবন্ধন এবং এনআইডি দিয়ে নিবন্ধিত হয়েই অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন নাগরিকরা।
এছাড়াও ভোটের সার্বিক দিক নির্দেশনা ও পরিস্থিতির বিষয়ে আগামী ৬ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলেও জানান ইসি সচিব।
অ্যাপটি উদ্বোধনকালে ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্মসচিব আবদুল বাতেন এবং এনআইডির মহাপরিচালক একেএম হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

CATEGORIES
Share This

COMMENTS