বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর সাথে ইইউ পর্যবেক্ষক দলের সাক্ষাত

সিলেটে পররাষ্ট্রমন্ত্রীর সাথে ইইউ পর্যবেক্ষক দলের সাক্ষাত

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (সিলেট): সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাক্ষাত করেছেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচনী পর্যবেক্ষক দল।
বুধবার (২৭ ডিসেম্বর) রাতে সিলেট নগরীর ধোপাদিঘীর পাড়সহ  পররাষ্ট্রমন্ত্রীর নিজ বাসভবন হাফিজ কমপ্লেক্সে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পর্যবেক্ষক দল ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাত করেন। সেখানে তারা দীর্ঘসময় অবস্থান করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা বলেন।
বৈঠক শেষে সেখানে অপেক্ষামান সাংবাদিকদের সাথে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।
এসময় জাতীয় নির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পর্যবেক্ষক দলের সাথে সাক্ষাত প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে তার নিজস্ব কোনো মন্তব্য ছিল না । তারা শুধু শুনেছেন। আমি বলেছি, মিডিয়ার সাথে কথা বলেন। তারা কোনো ধরণের মিডিয়া ফেইস করবে না বলে জানিয়েছে।
এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বৈঠকে আগামী দিনে আমাদের কি পরিকল্পনা। আওয়ামী লীগের আজকের নির্বাচনী ইশতেহারে কি কি আছে- সেই সব বিষয়ে জানতে চেয়েছেন। সেগুলো তাদের কাছে তুলে ধরি। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলে ধরতে চাই, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই। আমরা অবাধ ও শান্তিপূর্ণ একটি নির্বাচন চাই, এজন্য যা দরকার- তা করছি।
ড. মোমেন আরো বলেন, আগে বিএনপির সময়ে আজিজ মার্কা নির্বাচন কমিশনে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার ছিল। এখন আমরা তা বায়োমেট্রিক করেছি। এবারের কোনো ভুয়া ভোট হবে না। এ বছর আমরা স্বচ্ছ ব্যালট বক্স করেছি। সবাই দেখবে, কত ভোট পড়েছে। সবচেয়ে বড় বিষয়- আমরা একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করেছি, যারা নির্বাচনের সময় সব দায়িত্ব পালন করবেন।
তিনি বলেন, সিলেট সম্পর্কে আমি তাদেরকে বলেছি এই শহরটাতে আমাদের খুব ভালো একটা সৌহার্দপূণ্য সম্পর্ক আছে। আমাদের বিপক্ষ দল বিএনপি তাদের সাথে আমাদের সু-সম্পর্ক আছে। আমাদের মধ্যে কোনো ঝগড়া-ঝাটি, মারামারি নেই। কিছুদিন আগে এখানকার মেয়র ছিলেন বিএনপি’র। তার সাথে আমরা কখনো কোনো বাজে ব্যবহার করিনি।
ড. মোমেন বলেন, আমার সরকার, শেখ হাসিনার সরকার। সব সময় তাকে সব রকমের সাহায্য করেছে। দেশের যদি উন্নয়ন হয়- তবে তা কোন দল করল, সেটি কোনো বিষয় নয়। শেখ হাসিনা এদেশের মঙ্গল চান । সুতরাং বিএনপি নেতা করলো, নাকি আওয়ামী লীগ করলো সেটা ভ্রুক্ষেপ করেন না। এটাই শেখ হাসিনা।
বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোনো দলীয় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়নি। যারা সন্ত্রাসের সাথে যুক্ত, যাদের চেহারা সিসিটিভির ফুটেজে উঠেছে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। যারা অপরাধী তাদের গ্রেফতার করা হয়েছে।
রাজনৈতিক কারণে কেউ গ্রেফতার করা হয়নি বলে জানান ড. মোমেন।

CATEGORIES
Share This

COMMENTS