বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্লিপ্ততার অভিযোগে দুই থানার ওসি প্রত্যাহার

নির্লিপ্ততার অভিযোগে দুই থানার ওসি প্রত্যাহার

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): দায়িত্বে অবহেলা ও নির্লিপ্ততার অভিযোগ প্রমাণিত হওয়ায় ঝিনাইদহ জেলার শৈলকূপা থানা ও যশোর জেলার হরিনাকুন্ড থানার দুই ওসিকে  প্রত্যাহার করা হয়েছে।
আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এই তথ্য জানান।
তিনি বলেন, যারাই দায়িত্ব অবহেলা করবেন তাদের বিরুদ্ধে  যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া, যেকোন ধরনের অভিযোগ নির্বাচন কমিশনে এলে, বা যেকোন ভিডিও ক্লিপ বা প্রমাণ সংশ্লিষ্ট  কিছু পাওয়া গেলে সে বিষয়ে তদন্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল তিনটি আসনের তদন্ত রিপোর্ট চেয়েছিলেন তার কী ব্যবস্থা নিয়েছেন ? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে রিপোর্ট পেয়েছি তার আলোকে একটা জায়গায় সংশ্লিষ্ট থানায় নির্লিপ্ততার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যাহার করা হয়েছে।
ওসিদের এত রদবদলের পরও কেন এত নির্লিপ্ততা, এমন প্রশ্নে ইসির এ কর্মকর্তা বলেন, গণহারে নির্লিপ্ততা নেই। দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। সেখানে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
অপর এক প্রশ্নের জবাবে অশোক কুমার দেবনাথ বলেন, আমরা অনেককে শোকজ করেছি। ইনকোয়ারি টিমের যে সুপারিশ আসছে, সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো। অচিরেই দৃশ্যমান আপডেট পাওয়া যাবে।

CATEGORIES
Share This

COMMENTS