শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বুককিপিং এন্ড একাউন্টিং’ প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই)

‘বুককিপিং এন্ড একাউন্টিং’ প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই)

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী “বুককিপিং এন্ড একাউন্টিং” শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রতিষ্ঠান বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই)।
বিসিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, অফিস নির্বাহী, শিল্পমালিক ও এ বিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের হিসাবরক্ষণ বিষয়ে জ্ঞান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়ন এবং হিসাবের ভুলত্রুটি রোধসহ শুদ্ধভাবে নিট মুনাফা নির্ণয় ও ব্যবসায়ের আর্থিক অবস্থা বিশ্লেষণপূর্বক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম করে তোলার উদ্দেশ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।
প্রশিক্ষণ কোর্সটি আগামী ১৭ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত চলবে। বিটিআই ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে স্বশরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। স্বশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা।
আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ১৭ ডিসেম্বর সকাল ৯.০০ টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। কোর্স সমন্বয়কারী মো. আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৬৮২-৩৪০৯৪২ (বিকাশ) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে উপর্যুক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে। আরও বিস্তারিত জানতে মো. কামরুল আহসান, কোর্স পরিচালক, মোবাইল: ০১৮৪৭-৩০৬৫৬০ বা প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, বিটিআই, ফোন: ৮৯৩৩৬৬১ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।
সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে।

CATEGORIES
Share This

COMMENTS