সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫৬ জন

আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫৬ জন

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের প্রথমদিনের আপিল শুনানিতে ৫৬ জন তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। ৩২ জনের আপিল নামঞ্জুর করা হয়েছে এবং ৬ জনের বিষয়ে রায় পরে জানানো হবে।
আজ রোববার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন আপিল শুনানিতে আজ এ সিদ্ধান্ত দেন। এ সময় প্রার্থীদের পক্ষে তার আইনজীবীরা ও প্রার্থী সশরীরে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত ছিলেন।
নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে দাখিলকৃত ২ হাজার ৭১২টি মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তারা বিভিন্ন কারণে ৭৩১ জনের মনোনয়নপত্র বাতিল করেন এবং ১ হাজার ৯৮৫টি গ্রহণ করেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ৫৬১ জন প্রার্থী নির্বাচন কমিশনে (ইসি) আপিল দায়ের করেন। এসব আপিল আবেদন বিষয়ে আজ থেকে শুনানি শুরু হয়েছে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। রায়ে সন্তুষ্ট না হলে প্রার্থীদের উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে।
সকাল ১০ টায় এই আপিল শুনানি শুরু হয়। আজ ১০০ জন প্রার্থীর আপিল শুনানি হওয়ার কথা ছিল।  এর মধ্যে  ৯৪ প্রার্থীর শুনানি হয়, ৬ জন অনুপস্থিত ছিলেন। ফলে শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫৬ জন প্রার্থী। এছাড়া, ৩২ জন প্রার্থীর আপিল নামঞ্জুর করে ইসি। ৬ জন প্রার্থীর বিষয়ে  আদেশ পরে দেয়া হবে বলে জানানো হয়।

CATEGORIES
Share This

COMMENTS