মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লিবিয়া থেকে ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিকের প্রত্যাবাসন

লিবিয়া থেকে ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিকের প্রত্যাবাসন

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): লিবিয়ার বেনগাজী থেকে বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির সর্বাত্মক প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রত্যক্ষ সহযোগিতায় ত্রিপোলির বেনগাজী ডিটেনশন সেন্টারে আটক ১৪৫ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে আজ সকালে বুরাক এয়ার -এর চাটার্ড ফ্লাইট যোগে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছে।
প্রত্যাবাসনকৃত বাংলাদেশী নাগরিকরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তারা তাদের বিমানবন্দরে অভ্যর্থনা জানান। এসময় আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৬ হাজার ৫০০ টাকা এবং কিছু খাদ্য সমগ্রী উপহার দেয়া হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টা এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এরই ধারাবহিকতায় খুব শিগগিরই আরো কিছু অনিয়মিত বাংলাদেশী নাগরিককে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে।
উল্লেখ্য, ইতোপূর্বে ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে ২৮ নভেম্বর ২০২৩ বুরাক এয়ার -এর চাটার্ড ফ্লাইট যোগে এবং ৩০ নভেম্বর ১১০ জন অনিয়মিত বাংলাদেশী নাগরিককে বাংলাদেশে প্রত্যাবাসন করা হয়েছিল।
এ নিয়ে সর্বশেষ তিনটি চাটার্ড ফ্লাইটে মোট ৩৯৮ জন বাংলাদেশী নাগরিককে দেশে প্রত্যাবাসন করা হয়েছে।

CATEGORIES
Share This

COMMENTS