সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আর্থারসহ পুরো কোচিং স্টাফদের বরখাস্ত করছে পিসিবি : রিপোর্ট

আর্থারসহ পুরো কোচিং স্টাফদের বরখাস্ত করছে পিসিবি : রিপোর্ট

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির কারনে টিম ডিরেক্টর মিকি আর্থারসহ পুরো কোচিং স্টাফদের বরখাস্ত করার সিদ্বান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের  গণমাধ্যমে প্রকাশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।
ভারতের মাটিতে শিরোপা জয়ের লক্ষে প্রথম দুই ম্যাচ জিতে  দারুনভাবে শুরু করেছিলো পাকিস্তান। এরপর টানা চার ম্যাচ হেরে সেমিফাইনালে খেলার পথে বড়সড় ধাক্কা খায় পাকিস্তান। সপ্তম ও অষ্টম ম্যাচে জিতলেও শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে সেমির আগেই বিদায় নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের।
বিশ্বকাপের আগে আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ তিন-এর মধ্যে থাকলেও বিশ্বকাপে পুরোপুরিভাবে ব্যর্থ হয় পাকিস্তান। ৯ ম্যাচে ৪ জয় ও ৫ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করে ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে বাজে পারফরমেন্সের কারনে তীব্র সমালোচনার মুখে পাকিস্তান দল।
অধিনায়কের পদ থেকে বাবর আজমকে সরানোর দাবি উঠেছে। এরমধ্যেই পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপে ভরাডুবির কারনে বরখাস্ত করা হবে কোচিং স্টাফদের।
সূত্রের বরাত দিয়ে সামা টিভির প্রতিবেদনে বলা হয়েছে, বিদেশি কোচিং স্টাফদের বরখাস্ত করার সিদ্বান্ত নিয়েছে পিসিবি। এমনকি দলের পরিচালক আর্থারকেও বরখাস্ত করা হবে।
ইতোমধ্যে বোর্ডের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সাথে আলোচনা শুরু করেছেন পিসিবি প্রধান জাকা আশরাফ। পিসিবি প্রধানের সাথে কথা বলবেন  পাকিস্তানের সাবেক অধিনায়ক ইউনিস খানসহ বেশ কয়েকজন সাবেক খেলোয়াড়রা।
শোচনীয়ভাবে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান শেষ হবার পরই পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকার মরনে মরকেল। গতকাল এক পিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিতকরা হয়েছে। চলতি বছরের জুনে ছয় মাসের চুক্তিতে পাকিস্তান দলের সাথে যোগ দিয়েছিলেন মরকেল। দায়িত্ব নেয়ার পর শ্রীলংকা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ছিলো মরকেলের প্রথম অ্যাসাইনমেন্ট।
এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘যথাসময়ে মরকেলের বদলি হিসেবে নতুন বোলিং কোচ ঘোষনা করা হবে। পাকিস্তানের পরবর্তী  এসাইনমেন্ট অস্ট্রেলিয়া সফর। আগামী ১৪ ডিসেম্বর   অশুরু হওয়া সফরে  অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান।

CATEGORIES
Share This

COMMENTS