বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি-জামায়াতের নাশকতা ঠেকাতে সতর্কাবস্থানে আওয়ামী লীগ নেতা কর্মীরা

বিএনপি-জামায়াতের নাশকতা ঠেকাতে সতর্কাবস্থানে আওয়ামী লীগ নেতা কর্মীরা

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): বিএনপি-জামায়াতের অবরোধের প্রথম দিনে নাশকতা ঠেকাতে
রাজধানীর বিভিন্ন স্থানে সকাল থেকে সতর্কাবস্থানে রয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
আজ রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক, ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়, ফার্মগেট, মিরপুর, গাবতলী, যাত্রবাড়ি, আজিমপুর, শাহবাগসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডে অবস্থান নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের স্লোগান দিতে দেখা যায়। অনেক স্থানে মিছিল করতেও দেখা গেছে।
মঙ্গলবার সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নেতা কর্মীদের সংখ্যাও।
এ সময়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন ও মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার কবি, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতা কর্মীদেরও সকাল থেকে রাজপথে অবস্থান নিতে দেখা গেছে। মিরপুর-১,দারুসসালাম, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় তারা অবস্থান নিয়েছেন। নেতা-কর্মীরা মিছিল করছেন, স্লোগান দিচ্ছেন সতর্ক অবস্থানে থেকে। ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ নগর নেতারা নেতাকর্মীদের অবস্থানে নেতৃত্ব দিচ্ছেন।
এরআগে সোমবার বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দল ও সব সহযোগী সংগঠনের জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌর শাখাগুলোকে ব্যাপকভাবে সতর্ক অবস্থানের কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়।
এ ছাড়া নগরীর প্রতিটি সংসদীয় এলাকায় অবরোধ বিরোধী প্রতিবাদ সভা ও মিছিলের কর্মসূচি পালন করছে আওয়ামী যুবলীগ। অবরোধের প্রতিবাদে ‘শেখ হাসিনার সরকার বার বার দরকার’ বলেস্লোগান দিতে দেখা গেছে নেতা কর্মীদের।
এ সময়ে নেতারা বলেন, অবরোধ দিয়ে বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চাইছে। অবরোধ চলাকালে যানবাহন ও সাধারণ মানুষের নিরাপত্তায় রাজপথে থাকার ঘোষণাও দেন তারা।
এদিকে বিএনপির ডাকা তিন দিনের অবরোধকে ঘিরে যে কোনো ধরণের অপ্রতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে পুলিশ, র‌্যাব ও বিজিবি।

CATEGORIES
Share This

COMMENTS