বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবিধানের আলোকে আলোচনা করে বিরোধ নিরসন করুন : রওশন এরশাদ

সংবিধানের আলোকে আলোচনা করে বিরোধ নিরসন করুন : রওশন এরশাদ

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি সংবিধানের আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে বিরাজমান বিরোধ এবং সংকট নিরসনের জন্য দেশের সকল রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান জানিয়েছেন। তিনি আজ এক বিবৃতিতে এই আহবান জানান।
বেগম রওশন এরশাদ বলেন, তিনি গভীর উদ্বেগ ও উৎকন্ঠার সঙ্গে লক্ষ্য করছেন যে দেশের দু’টি বৃহৎ রাজনৈতিক দল রাজনীতিতে একটা উত্তপ্ত পরিবেশ সৃষ্টি করে, জনমনে ভয়-আতঙ্ক ও উদ্বেগ সৃষ্টি করেছে। আগামী শনিবার ২৮ অক্টোবরকে সামনে রেখে দু’টি দল রাজপথে পাল্টা-পাল্টি কর্মসূচী দিয়ে জনমনে আতঙ্কের মাত্রা বাড়িয়ে দিয়েছে। তিনি বলেন, দেশের প্রত্যেকটি রাজনৈতিক দলের নিজস্ব রাজনৈতিক চর্চা এবং কর্মসূচী পালনের গণতান্ত্রিক অধিকার আছে। কিন্তু যে ধরনের কর্মসূচীতে জনদুর্ভোগ সৃষ্টি করে এবং মানুষের স্বভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করে, সে ধরনের কর্মসূচী পালন থেকে বিরত থাকা উচিত। কারণ এক পক্ষের স্বাধীনতা দিয়ে আর এক পক্ষের স্বাধীনতাকে খর্ব করা যায় না। সাধারণ মানুষের স্বাধীনভাবে চলাচল এবং কাজ-কর্ম করার অধিকার আছে। রওশন এরশাদ বলেন, ২৮ অক্টোবর দু’টি রাজনৈতিক দল এবং একটি অনিবন্ধিত রাজনৈতিক সংগঠন রাজধানী ঢাকাতে জনগনের চলাচলের প্রধান সড়কে জনসমাবেশের ডাক দিয়েছে। এতে ঢাকা শহর সারাদিনের জন্য অচল হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া, উদ্ভূত পরিস্থিতিতে সংঘাত-হানাহানি ও প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। ফলে রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হতে পারে।
এ ধরণের পরিস্থিতি সৃষ্টি না করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। বিরোধীদলীয় নেতা বলেন, ঢাকা শহরে সভা-সমাবেশ করার মতো মাঠ-ময়দান-উদ্যান রয়েছে। সেখানেই রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ করতে পারে।
তিনি রাজনৈতিক দলগুলো যাতে মাঠে ময়দানে কিংবা উপযুক্ত স্থানে শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করতে পারে, সেই ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

CATEGORIES
Share This

COMMENTS