বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের সঙ্গে পলকের বৈঠক

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের সঙ্গে পলকের বৈঠক

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের প্রতিষ্ঠাতা টনি ব্লেয়ার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের মধ্যে বৈঠক হয়েছে।
মঙ্গলবার বেলজিয়ামের ব্র্যাসেলসে টেক অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ২০২৩’র “হার্নেসিং দ্য টেকনোলজি রেভুলিউশন : এ নিউ ভিশন ফর দ্য স্টেট” শীর্ষক সেশনের পর এ বৈঠক হয়।
টনি ব্লেয়ার প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকার কিভাবে জনগণের জীবনমান উন্নত এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে পারে সে বিষয়ে অনুপ্রেরণাদায়ী মতামত ব্যক্ত করেন।
তিনি ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ, উদ্ভাবনকে সমর্থন এবং প্রযুক্তিকে যথাযথভাবে নিয়ন্ত্রণ ও পরিচালিত করার ওপর গুরুত্বারোপ করেন।
প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে আরও ভাল আবাস ভূমি হিসেবে গড়ে তুলতে  প্রতিশ্রুতি ব্যক্ত করায় প্রতিমন্ত্রী  টনি ব্লেয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রতিমন্ত্রী বলেন,  আমাদের লক্ষ্য জিরো ডিজিটাল ডিভাইড নিশ্চিত করতে একসাথে কাজ করা।
স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা তুলে ধরেন তিনি।
এছাড়াও প্রতিমন্ত্রী টনি ব্লেয়ার ইনস্টিটিউট আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন।

CATEGORIES
Share This

COMMENTS