বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সাকিব ফেরা ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

সাকিব ফেরা ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: ওয়ানডে বিশ্বকাপে আজ নিজেদের পঞ্চম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে প্রথমে বোলিংয়ে বাংলাদেশ।
ইনজুরি কাটিয়ে এক ম্যাচ পর একাদশে ফিরেছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এতে একাদশ থেকে বাদ পড়েছেন তাওহিদ হৃদয়। ভারতের বিপক্ষে আগের ম্যাচের একাদশ থেকে এই একটি পরিবর্তনই এনেছে বাংলাদেশ।
দক্ষিণ আফ্রিকার একাদশেও একটি পরিবর্তন হয়েছে। লুঙ্গি এনগিডির জায়গা একাদশে সুযোগ পেয়েছেন লিজাড উইলিয়ামস। এ ম্যাচেও খেলছেন না দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক তেম্বা বাভুমা। প্রোটিয়াদের নেতৃত্ব দিচ্ছেন আইডেন মার্করাম।
নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দারুনভাবে বিশ^কাপ শুরু করলেও পরের তিন ম্যাচে যথাক্রমে- ইংল্যান্ডের কাছে ১৩৭ রানে, নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে এবং সর্বশেষ ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ। ৪ খেলায় ২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে বাংলাদেশ। ৪ খেলায় ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।
এখন পর্যন্ত ওয়ানডেতে ২৪ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের জয় ৬টিতে, দক্ষিণ আফ্রিকার জয় ১৮টিতে।
বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, মেহেদি হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
দক্ষিণ আফ্রিকা একাদশ : আইডেন মার্করাম (অধিনায়ক), রেজা হেনড্রিক্স, কুইন্টন ডি কক, রাসি ভ্যান ডার ডুসেন, হেনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েৎজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লিজাড উইলিয়ামস।

CATEGORIES
Share This

COMMENTS