বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ট্রেন দুর্ঘটনায় রেলপথ মন্ত্রণালয়ের ৭ সদস্যের তদন্ত কমিটি

ভৈরবে ট্রেন দুর্ঘটনায় রেলপথ মন্ত্রণালয়ের ৭ সদস্যের তদন্ত কমিটি

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): কিশোরগঞ্জে ভৈরবে ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়। কমিটিকে ৭ কর্ম দিবসের মধ্যে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
আজ মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব মো. তৌফিক ইমাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা যায়।
অফিস আদেশে বলা হয়, সোমবার ভৈরবে যাত্রীবাহী এগারসিন্দুর গোধূলী ও মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষের কারণ অনুসন্ধানের জন্য রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাগণের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হলো।
এ কমিটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যক্তিদের চিহ্নিতকরণ ও দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ করে প্রতিবেদন প্রস্তুত করবে। অফিস আদেশ জারির ৭ কার্যদিবসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দাখিল করবে এবং কমিটি প্রয়োজনে যে কোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে দলে অন্তর্ভুক্ত করতে পারবে।
তদন্ত কমিটির আহ্বায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ এবং সদস্য সচিব উপসচিব (প্রশাসন-৬) মো. তৌফিক ইমাম।
এছাড়া সদস্য হিসেবে আছন- বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার।

CATEGORIES
Share This

COMMENTS