মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চিরিরবন্দরে পূজামন্ডপের সরকারি অনুদান বরাদ্দের টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ

চিরিরবন্দরে পূজামন্ডপের সরকারি অনুদান বরাদ্দের টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ

মোরশেদ উল আলম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: চিরিরবন্দরে পূজামন্ডপের সরকারি অনুদান বরাদ্দের টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে,  ১৮ অক্টোবর বুধবার কুতুবডাঙ্গা আদিবাসি পাড়া দূর্গাপূজা মন্ডপের সভাপতি লাল টুডুর নামে সরকারিভাবে ৫ শত কেজি চাল বরাদ্দ দেয়া হয়। কিন্তু উক্ত সরকারি বরাদ্দের ডিও ওই মন্ডপের সাধারণ সম্পাদক সম্পাদক গণেশ টুডু সভাপতিকে না জানিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের জনৈক কর্মচারীর যোগসাজশে উত্তোলন করে ডিও টি বিক্রি করে গোপনে টাকা নিয়ে আত্মসাতের চেষ্টা করেন। বিষয়টি লোকমূখে জানাজানি হলে পূজামন্ডপের সভাপতি লাল টুডু গতকাল বৃহস্পতিবার অফিসে বিস্তারিত জানতে গেলে তার সাথে ওই কর্মচারী দূর্ব্যবহার করলে চিৎকার চেঁচামেচি শুরু হলে সহকারি কমিশনার (ভুমি) রুনাল্ট চাকমা তাৎক্ষণিক উভয়পক্ষকে শান্ত হতে নির্দেশ প্রদান করেন।
এ ব্যাপারে পূজা মন্ডপের সভাপতি লাল টুডু জানান, তার নামে ডিও অন্যজন নিয়ে গিয়ে বিক্রি করে ফেলেছে। কোন টাকাই তিনি ও তার সমাজ পাননি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের জনৈক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে ভূল স্বীকার করে বলেন, স্যার বিষয়টি সমাধান করছেন। স্যারের কাছে অভিযোগকারি গেছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনোয়ারুল ইসলাম জানান, বিষয়টি মিটমাট করা হয়েছে। পূর্বের ডিও এর চাউল এলএসডি গোডাউন হতে উত্তোলন না হওয়ায় পূর্বের ডিও বাতিল করে নতুন ডিও তৈরী করে প্রকল্প সভাপতির স্বাক্ষরে ডিও প্রদান করা হয়েছে।

CATEGORIES
Share This