মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্লোবাল মেরিটাইম ইন্ডিয়া সামিটে যোগ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

গ্লোবাল মেরিটাইম ইন্ডিয়া সামিটে যোগ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি ভারতের মুম্বাইতে ‘থার্ড এডিশন অফ গ্লোবাল মেরিটাইম ইন্ডিয়া সামিট ২০২৩ (জিএমআইএস ২০২৩) এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেছেন।
ভারতের পোর্ট, শিপিং ও ওয়াটারওয়েজ এবং আয়ুষ বিষয়ক মন্ত্রীর আমন্ত্রণে তিনি এই সম্মেলনে অংশ গ্রহণ করেন। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন।
সম্মেলনে মেরিটাইম সেক্টরে উত্তম চর্চার প্রসার, বৈশ্বিক মেরিটাইম শিল্প, নীতিনির্ধারক, বিনিয়োগকারী ও অন্যান্য অংশীজনের মধ্যে আন্ত:সম্পর্ক ও পারস্পরিক সহযোগিতা জোরদার করার বিষয় গুরুত্ব পাচ্ছে।
এছাড়াও, সম্মেলনে টেকসই মেরিটাইম খাত, গবেষণা ও উন্নয়ন, উদ্ভাবন ও প্রযুক্তি, পর্যটন, মেরিটাইম ক্লাস্টার্স, দেশীয় জাহাজ নির্মাণ ও মেরামত, অভ্যন্তরীণ ও উপকূলীয় শিপিং, নৌ-নিরাপত্তা, পেশাগত মেরিটাইম সেবাসহ এই খাতে অর্থায়ন, বীমা, সালিশী সহ নানা বিষয়ে গুরুত্বারোপ করা হবে।
সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ-ভারতের মেরিটাইম সেক্টরে সহযোগিতার ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হবে। মেরিটাইম সেক্টরের পারস্পরিক জ্ঞান বিনিময় এ প্লাটফর্মের মাধ্যমে দু’দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করা এবং অংশীদারিত্ব শক্তিশালী করার জন্য এই সম্মেলন সহায়ক ভূমিকা রাখবে।

CATEGORIES
Share This

COMMENTS