বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আফগান ওপেনার গুরবাজকে সতর্ক করেছে আইসিসি

আফগান ওপেনার গুরবাজকে সতর্ক করেছে আইসিসি

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের আপসেট জয়ের আনন্দে যেন কিছুটা  ব্যাঘাত ঘটালো আচরণবিধি। আচরণবিধির লেবেল ১ ভঙ্গের দায়ে  ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে সতর্ক করেছে  ক্রিকেটের নির্বাহি সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)।
আইসিসি  আচরণবিধি  ২.২ লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে গুরবাজের বিরুদ্ধে। সাধারণত আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন ক্রিকেট সরঞ্জাম বা পোশাক, গ্রাউন্ড সরঞ্জাম অপব্যবহারের কারণে খেলোয়াড় বা সাপোর্ট কর্মীদের জন্য আচরণ বিধির ২.২ ধারাটি সংযোজন করেছে আইসিসি।
ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে  আফগানিস্তান  ইনিংসের ১৯ তম ওভারে গুরবাজ ব্যক্তিগত ৮০ রানে রান আউট হয়ে মাঠ ছাড়ার সময় বাউন্ডারি দড়ি এবং চেয়ারে তার ব্যাট দিয়ে আঘাত করেন।
গুরবাজ তার অপরাধ স্বীকার করেছেন এবং জেফ ক্রোর অভিযোগের ভিত্তিতে ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের প্রস্তাবিত সিদ্ধান্ত মেনে নেন। এর ফলে শৃঙ্খলা রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলো এই ওপেনারের। ২৪ মাসের মধ্যে এটি ছিল তার প্রথম অপরাধ।
ইংল্যান্ডের বিরুদ্ধে জয়টি ছিল বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম জয়। পরের ম্যাচে আগামীকাল বুধবার চেন্নাইয়ে  অপরাজিত নিউজিল্যান্ডের মোকাবেলা করবে আফগানিস্তান।

CATEGORIES
Share This

COMMENTS