মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় গিল

সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় গিল

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: সেপ্টেম্বর মাসে আইসিসির সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন ভারতীয় ব্যাটার শুভমান গিল। শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই ঘোষনা দিয়েছে। সেপ্টেম্বরে ৮০ গড়ে ওয়ানডেতে ৪৮০ রান সংগ্রহ করা গিল এই তালিকায় পিছনে ফেলেছেন সতীর্থ ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজ ও ইংল্যান্ডের ওপেনার ডেভিড মালানকে।
এশিয়া কাপে গিল ৭৫.৫ গড়ে ৩০২ রান সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ফাইনালে শ্রীলংকার ছুড়ে দেওয়া ৫২ রানের জবাবে ভারতের ১০ উইকেটের জয়ের ম্যাচটিতে করেছিলেন অপরাজিত ২৭ রান।
বিশ^কাপের আগে অস্ট্রেলিয়ান বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ডান হাতি এই ব্যাটার দুর্দান্ত ফর্মে থেকে দুই ইনিংসে ১৭৮ রান সংগ্রহ করেছিলেন। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি (১০৪) হাঁকিয়েছেন। এরপর এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে করেছেন সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সেঞ্চুরি (১২১)। এর আগে মাসে গিলের রয়েছে তিনটি হাফ সেঞ্চুরি। দুই ম্যাচে মাত্র আট রানের জন্য হাফ সেঞ্চুরি করতে পারেননি।
আইসিসির বর্তমান ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে রয়েছেন ২৪ বছর বয়সী গিল। ওয়ানডেতে তার রেকর্ড অত্যন্ত আকর্ষনীয়। ৩৫ ম্যাচে এ পর্যন্ত ৬৬.১ গড়ে ও ১০২.৮৪ স্ট্রাইকর রেটে সংগ্রহ করেছেন ১৯১৭ রান।
ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে ভারতের হয়ে বিশ^কাপের প্রথম দুটি ম্যাচে মাঠে নামতে পারেননি। মাস সেরার পুরস্কারের জন্য মনোনীত হবার পর প্রতিক্রিয়ায় গিল বলেছেন, ‘সেপ্টেম্বর মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের পুরস্কার জয় করতে পেরে আমি দারুন আনন্দিত। আন্তর্জাতিক পর্যায়ে ভারতকে প্রতিনিধিত্ব করা সত্যিই সৌভাগ্যের। দলের প্রয়োজনে কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি। এই পুরস্কার সামনে এগিয়ে যেতে আমাকে সহযোগিতা করবে। এ বছর এশিয়া কাপের শিরোপা জয়ে আমি ভারতকে সহযোগিতা করার চেষ্টা করেছি। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও নিজের সেরাটা দেবার চেষ্টা করেছি। এই সুযোগে আমি সতীর্থদে, পরিবার ও কোচদের ধন্যবাদ জানাতে চাই। তাদের কারনেই এই পুরস্কার জয় সম্ভব হয়েছে।

CATEGORIES
Share This

COMMENTS