বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বচ্ছতা-জবাবদিহিতা বজায় রেখে দোকান বরাদ্দ দেয়া হচ্ছে : মেয়র তাপস

স্বচ্ছতা-জবাবদিহিতা বজায় রেখে দোকান বরাদ্দ দেয়া হচ্ছে : মেয়র তাপস

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যেই বর্তমানে দোকান বরাদ্দ দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
আজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবন প্রাঙ্গণে আয়োজিত সিদ্দিক বাজার আধুনিক নগর মার্কেটে বরাদ্দপ্রাপ্ত দোকানিদের মাঝে বরাদ্দপত্র হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
মেয়র বলেন, ‘বর্তমানে আমরা নিয়মিতভাবে এবং নির্ধারিত সময়ের মধ্যেই বরাদ্দ গ্রহীতাদেরকে যথাযথ প্রক্রিয়ায় দোকান বরাদ্দ দিচ্ছি। এই বরাদ্দ প্রক্রিয়া নিয়ে আগে নানা বিষয়ের অবতারণা হতো। দায়িত্বভার গ্রহণের পর থেকে আমরা তা কঠোরভাবে দমন করেছি। এখন এই প্রক্রিয়ায় আমরা পুরোপুরি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেছি।’
ক্ষতিগ্রস্তদেরকেও যথাযথভাবে পুনর্বাসন করা হচ্ছে উল্লেখ করে ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘শুধু নতুন নির্মাণের ক্ষেত্রেই নয় বরং পুন:নির্মাণ কার্যক্রমে যে সকল ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হচ্ছে আমরা তাদেরকেও নির্ধারিত সময়ের মধ্যে যথাযথ প্রক্রিয়ায় পুনর্বাসন করছি।’
অনুষ্ঠানে ৩০৩ জন বরাদ্দ গ্রহীতাকে দোকান বরাদ্দের কাগজপত্র হস্তান্তর করা হয়।
কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রঞ্জন বিশ্বাস, সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন গাফ্ফার বক্তব্য রাখেন।

CATEGORIES
Share This

COMMENTS