বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দিনাজপুরে প্রতারনার অভিযোগে বিরামপুরের মহুরী ছামছুলের পেশাদারী লাইসেন্স বাতিল !

দিনাজপুরে প্রতারনার অভিযোগে বিরামপুরের মহুরী ছামছুলের পেশাদারী লাইসেন্স বাতিল !

স্টাফ রিপোটার : প্রতারনার অভিযোগে বিরামপুরে আইনজীবি সহকারী (মহুরী) ছামছুল হকের মহুরী লাইসেন্স(৪২৩) বাতিল করেছে দিনাজপুর জেলা আইনজীবী সমিতি। গত ৫ সেপ্টেম্বর দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড. আবু নঈম হাবিবুল্লাহ স্বাক্ষরিত পত্র প্রেরিত হয়েছে অভিযুক্ত ছামছুল হককে। যাহার অনুলিপি আইনজীবী সহকারী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট প্রেরন করেছেন।


সূত্র জানিয়েছে, আইনজীবি সহকারী (মহুরী) লাইসেন্স পেতে নূন্যতম এস.এস.সি বা সমমান পাশ এবং সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর নির্ধারিত। প্রতারনা করে লাইসেন্স প্রাপ্তি ও পেশাগত অসদাচরন অভিযোগে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় সহ-সাধারন সম্পাদক এ্যাড. রিচার্ড মূর্ম্মুকে তদন্তের দায়িত্ব দেন। গত ২২ জুলাই দাখিল কৃত প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, অভিযুক্ত ছামছুল হক এস.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ন হন নাই, ২০০৮ সালে লাইসেন্স গ্রহনকালে তার বয়স ৪০ বছরের বেশী ছিল।
জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড. আবু নঈম হাবিবুল্লাহ স্বাক্ষরিত পত্রে জানান, আইনজীবী সহকারী সমিতির সংবিধান, রেজিষ্ট্রার, তালিকাভুক্তি ও শিক্ষাগত যোগ্যতা, পেশাগত অসদাচরন সহ বিভিন্ন আর্থিক অনিয়ম তদন্ত প্রতিবেদন প্রমানিত হওয়ায় সার্বিক দিক বিবেচনা অন্তে মো: ছামছুল হকের আইনজীবী সহকারী সমিতির লাইসেন্স নম্বর ৪২৩ বাতিল করা হইল। যাহার অনুলিপি আইনজীবী সহকারী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট প্রেরন করেছেন।

CATEGORIES
Share This