শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

চট্টগ্রামে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা থানার আলোচিত ও চাঞ্চল্যকর নাবালিকা কিশোরীকে অপহরণ ও ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি এনামুল হক মনির ওরফে সাব্বিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। নগরীর বায়েজিদ বোস্তামি এলাকা থেকে র‌্যাব-৭, চট্টগ্রাম ও র‌্যাব-২, ঢাকা এর একটি যৌথ দল গতকাল অভিযান চালিয়ে তাকে আটক করে।
র‌্যাব-৭ আজ জানায়, রাজমিস্ত্রি এনামুল হক মনির চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন জুলদা এলাকায় একটি মসজিদে নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করতো। মামলার ভিকটিম নির্মাণাধীন মসজিদের পাশ্ববর্তী বাড়ির বাসিন্দা। সাব্বির ভিকটিমকে প্রায়ই সময় উত্যক্ত করতো। একদিন ভিকটিমকে একা পেয়ে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের পরিবার জানতে পারে, সাব্বির তাদের নাবালিকা কিশোরীকে অপহরণ করে গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন জৈনা বাজার এলাকায় একটি বাসায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে পরিবার সদস্যরা উক্ত কিশোরীকে উদ্ধারপূর্বক ভিকটিমকে জিজ্ঞাসাবাদে জানতে পারেন আসামি সাব্বির তাকে অপহরণ করে গাজীপুর জেলার একটি বাসায় আটক রেখে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ভিকটিমের পরিবার নেত্রকোণা জেলার কমলাকান্দা থানাধীন কৈলাট এলাকার মৃত আবু চান ডাক্তারের পুত্র এনামুল হক মনির (৪০)-এর বিরুদ্ধে চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন দায়ের করেন। আদালত আবেদনটি আমলে নিয়ে পুলিশ প্রতিবেদন দাখিলের নিদের্শ দেন। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামি এনামুল হক সাব্বিরের বিরুদ্ধে আদালতে পুলিশ রিপোর্ট দাখিল করেন। আদালত আসামি সাব্বিরকে যাবজ্জীবন কারাদ- এবং অনাদায়ে দুই হাজার টাকা জরিমানা ও আরো ২ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।
র‌্যাব-৭ গোপন সূত্রে জানতে পারে, এ মামলার যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত পলাতক আসামি এনামুল হক সাব্বির চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন ফকিরাবাদ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম ও র‌্যাব-২, ঢাকা এর আভিযানিক দল গতকাল তাকে গ্রেপ্তার করে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

CATEGORIES
Share This

COMMENTS