শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল উত্তরবঙ্গের অর্থনৈতিক উন্নয়ন আরো এগিয়ে নিবে : রেলপথ মন্ত্রী

বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল উত্তরবঙ্গের অর্থনৈতিক উন্নয়ন আরো এগিয়ে নিবে : রেলপথ মন্ত্রী

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (গাইবান্ধা): রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল উত্তরবঙ্গের জনগণের জীবনমানের যে উন্নয়ন হয়েছে তা আরো এগিয়ে নিবে। এ সেতু উত্তরবঙ্গের জনগণের যাতায়াত সুবিধার পাশাপাশি দেশের অর্থনীতিক উন্নয়নে ভূমিকা পালন করবে।
আজ গাইবান্ধা জেলার বোনারপাড়া ট্রেন স্টেশনে রামসাগর এক্সপ্রেস পুনরায় চলাচলের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নূরুল ইসলাম সুজন আরো বলেন,  দেশের সকল জেলাকে রেল যোগাযোগ ব্যবস্থার আওতায় আনতে কাজ করছে সরকার। সকল সিঙ্গেল লাইন ডুয়েল গেজে ডাবল লাইনে পরিণত করার জন্য কাজ করা হচ্ছে। গাইবান্ধার জনগণের দীর্ঘদিনের চাহিদা ছিল রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু করা।  তাই আজ ট্রেনটি পুনরায় চালু করা হলো।
তিনি বলেন, নদী ভাঙ্গন কবলিত উত্তরবঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি কৃষি উন্নয়ন, শিক্ষার উন্নয়ন এবং অবকাঠামোগত যাবতীয় উন্নয়নের জন্য কাজ করছে সরকার। সরকার বিনামূল্যে বই দিচ্ছে, কৃষকের চাহিদা মতো সার ও কীটনাশক সহ কৃষকের যাবতীয় চাহিদা মিটাচ্ছে। সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মডেল মসজিদ নির্মাণ করেছে ও মাদ্রাসা নির্মাণ করেছে।
তিনি বলেন, উত্তরবঙ্গের চরাঞ্চলে উৎপাদিত বিভিন্ন ফসল কৃষক যাতে সঠিক মূল্যে বিক্রি করতে পারে সেই জন্য সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে।
নূরুল ইসলাম সুজন বলেন,  ১৯৭৫ সালের পর যারা রাষ্ট্র পরিচালনা করেছে তারা রেল যোগাযোগ ব্যবস্থা ধ্বংস করেছে, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের সাহায্যকারী দেশ বন্ধু রাষ্ট্র ভারতের সাথে সম্পর্ক নষ্ট করেছে, সন্ত্রাস ও জঙ্গিবাদের সৃষ্টি করেছে, দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রের দায়িত্ব নেওয়ার পর দেশের সকল ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ এবং সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ এই লক্ষ্য নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জামায়াত-বিএনপি যাতে নাশকতা করে প্রধানমন্ত্রীর উন্নয়নকে নষ্ট করতে না পারে সেই দিকে সজাগ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান রেলপথ মন্ত্রী।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী নলডাঙ্গা রেলওয়ে স্টেশন আধুনিকায়নের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। এরপর তিনি সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

CATEGORIES
Share This

COMMENTS