শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিএনসিসির মশক নিধন অভিযানে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা

ডিএনসিসির মশক নিধন অভিযানে ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা

পজিটিভ বিডি ২৪ডট নিউজ (ঢাকা): ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৭ মামলায় আজ ১ লাখ ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
অঞ্চল-৩ এর আওতাধীন ২৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত নাখালপাড়া ও ১৯ নম্বর ওয়ার্ডের অন্তর্গত গুলশান-২ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী আহমেদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসা বাড়ী, বাণিজ্যিক ভবন ও নির্মানাধীন ভবন ও ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-৫ এর আওতাধীন মোহাম্মদপুরের বসিলা এলাকায় মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৪টি মামলায় মোট ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক।
এছাড়া অঞ্চল-৪ এর আওতাধীন মিরপুরের কাজীপাড়া, দীপনগর ও সিটি পল্লী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হায়াত শিপলু অভিযান পরিচালনা করেন। অভিযানে প্রায় ৯৫টি বাসাবাড়ি, ভবন, রেষ্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়েছে। ১টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অঞ্চল-১০ এর আওতাধীন ৩৮ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বাওয়ালি পাড়া এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন। অভিযানে ১টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করেন এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

CATEGORIES
Share This

COMMENTS