শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীলংকা ও ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

শ্রীলংকা ও ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

পজিটিভ বিডি ২৪ডট নিউজ: আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের আগে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও শ্রীলংকার বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।
আগামী বিশ্বকাপে ১০টি দল অংশ নিবে। সবগুলো দলই দু’টি করে ম্যাচ খেলবে। ২৯ সেপ্টেম্বর শুরু হয়ে ৩ অক্টোবর শেষ হবে প্রস্তুতিমূলক ম্যাচ। গুয়াহাটি, হায়দারাবাদ ও তিরুবানানথপুরম হবে ম্যাচগুলো।
২৯ সেপ্টেম্বর গুয়াহাটির বারসাপারা ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা।
২৯ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলংকা ছাড়াও আরও দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ রয়েছে। হায়দারাবাদে লড়বে নিউজিল্যান্ড ও পাকিস্তান। তিরুবানানথপুরম খেলবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।
৩০ সেপ্টেম্বর গুয়াহাটিকে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। একই দিন তিরুবনন্তপুরমে খেলবে অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস।
২ অক্টোবর বাংলাদেশ-ইংল্যান্ড ছাড়াও মাঠে নামবে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচের ভেন্যু তিরুবনন্তপুরম।
প্রস্তুতিমূলক ম্যাচের শেষ দিন, ৩ অক্টোবর তিনটি ম্যাচ রয়েছে। ম্যাচগুলো হলো- আফগানিস্তান-শ্রীলংকা, ভারত-নেদারল্যান্ডস এবং পাকিস্তান-অস্ট্রেলিয়া।
প্রস্তুতিমূলক সবগুলো ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ২ টায়। দলে থাকা ১৫ জন ক্রিকেটারই মাঠে নামার সুযোগ পাবে।
আগামী ৫ অক্টোবর থেকে শুরু হয়ে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে ওয়ানডে বিশ^কাপের ১৩তম আসর। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

CATEGORIES
Share This

COMMENTS