শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ৭৯ রোগী

চট্টগ্রামে ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ৭৯ রোগী

পজিটিভ বিডি নিউজ ২৪ডটকম (চট্টগ্রাম): চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে সীতাকু- উপজেলার এক যুবতী ও এক তরুণের মৃত্যু এবং নতুন ৭৯ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ২৮ বছরের জুলেখা আকতার ও ১৮ বছর বয়সী হীরা মিয়া আজ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।
আজ বিকেলে প্রচারিত জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুমের তথ্য মতে, জুলেখা আকতারকে ২০ আগস্ট ও হীরা মিয়াকে ২২ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় দু’জনই মৃত্যুর কোলে ঢলে পড়েন। দু’জনই ডেঙ্গুর এনএস-১ ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ৫ দিনে ১১, চলতি মাসের ২৩ দিনে ২৫ এবং এ বছরে ৫০ ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন নতুন ৭৯ রোগী। এর মধ্যে সরকারি হাসপাতালে ৫০ জন এবং বেসরকারি হাসপাতালে ২৯ জন। সরকারি হাসপাতালের ৫০ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩১, ফৌজদারহাট বিআইটিআইডি’তে ৮, জেনারেল  হাসপাতালে ৬ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন ভর্তি হয়েছেন। ফলে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৪৬ জনে। এদের ২ হাজার ৮৯০ জন সরকারি হাসপাতালে এবং ২ হাজার ৫৬ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৮০ জন।

CATEGORIES
Share This

COMMENTS