রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিপিএল: বাবর-ওমরজাইর দুর্দান্ত ব্যাটিংয়ে রংপুরের প্রথম জয়

বিপিএল: বাবর-ওমরজাইর দুর্দান্ত ব্যাটিংয়ে রংপুরের প্রথম জয়

পজিটিভ বিডি নিউজ ২৪ডট কম  (ঢাকা): সিলেট স্ট্রাইকার্সের ছুঁড়ে দেওয়া ১২১ রানের টার্গেটে খেলতে নেমে ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়া রংপুর রাইডার্সসে জয় পাইয়ে দিলেন বাবর আজম ও আজমতুল্লাহ ওমরজাই।  সপ্তম উইকেটে ৬৮ বলে অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটি গড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের দশম আসরের সপ্তম ম্যাচে সিলেটের বিপক্ষে রংপুরকে ৪ উইকেটের দুর্দান্ত জয়ের স্বাদ দিয়েছেন পাকিস্তানী  বাবর ও আফগানিস্তানী  ওমরজাই। বাবর ৫৬ ও ওমারজাই ৪৭ রানে অপরাজিত থাকেন।  নিজেদেও দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেল রংপুর। অন্য দিকে দুই ম্যাচের দু’টিতেই হারলো মাশরাফি বিন মর্তুজার সিলেট।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রংপুরের স্পিনারদের তোপের মুখে পড়ে ৩৯ রানে ৫ উইকেট হারায় সিলেট। ওপেনার মোহাম্মদ মিঠুনকে ৫ ও ইয়াসির আলিকে ৯ রানে শিকার করেন স্পিনার মাহেদি।
আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তকে ১৪ রানে হাসান মুরাদ এবং জাকির হাসানকে ১ রানে বিদায় করেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। তিন নম্বরে নেমে ৬ রানে রান আউট হন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
নবম ওভারে দলের হাল ধরেন হাওয়েল ও কাটিং। উইকেট পতন ঠেকিয়ে রানের গতি বাড়াতে মনোযোগী  হয় এ জুটি। ১৬তম ওভারে জুটিতে ৫০ পূর্ণ করেন দু’জনে।
১৭তম ওভারে দলীয় ১শ রান পূর্ণ করে সিলেট। পরের ওভারে কাটিংকে থামিয়ে জুটি ভাঙ্গেন পেসার রিপন। ৪টি চার ও ১টি ছক্কায় ৩৬ বলে ৪১ রান করেন কাটিং।
শেষ ওভারে হাওয়েলকেও শিকার করেন রিপন। ৩টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে ৩১ রান করেন হাওয়েল। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১২০ রান করে সিলেট। রংপুরের মাহেদি ১৮ রানে ও রিপন ১৯ রানে ২টি করে উইকেট নেন।
১২১ রানের টার্গেটে খেলতে নেমে সপ্তম ওভারে ৩৯ রানেই ৬ উইকেট হারায় রংপুর। রনি তালুকদারকে ৬ রানে জিম্বাবুয়ের রিচার্ড এনগারাভা, ব্রান্ডন কিংকে শূণ্যতে স্পিনার নাজমুল ইসলাম ও অধিনায়ক নুরুল হাসানকে ৮ রানে ফিরিয়ে  দেন পেসার তানজিম হাসান সাকিব।
ইনিংসের সপ্তম ওভারে প্রথমবারের মত আক্রমনে এনে ৩ উইকেট তুলে নেন শ্রীলংকার স্পিনার দুশান হেমন্থ। শামিম হোসেনকে ২, নবি ও মাহেদিকে রানের খাতাই খুলতে দেননি তিনি।
শুরুতেই বিপদে পড়া রংপুরকে লড়াইয়ে ফেরাতে সপ্তম উইকেটে জুটি বাঁধেন বাবর ও ওমরজাই। পরিস্থিতির সাথে দ্রুত মানিয়ে নিয়ে দলের রানের চাকা সচল করেন তারা। এতে ১৭তম ওভারে ১শতে পৌঁছে যায় রংপুর। শেষ পর্যন্ত ১০ বল বাকী রেখে রংপুরকে জয়ের স্বাদ দেন বাবর ও ওমরজাই।
টি-টোয়েন্টিতে ৮১তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ৬টি চারে ৪৯ বলে অপরাজিত ৫৬ রান করেন বাবর। ২টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে অনবদ্য ৪৭ রান করেন ওমরজাই। সিলেটের হেমন্থ ২০ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট স্ট্রাইকার্স : ১২০/৮, ২০ ওভার (হাওয়েল ৪৩, কাটিং ৩১, মাহেদি ১/১৮)।
রংপুর রাইডার্স : ১২৫/৬, ১৮.২ ওভার (বাবর ৫৬*, ওমরজাই ৪৭*, হেমন্থ ৩/২০)।
ফল : রংপুর রাইডার্স ৪ উইকেটে জয়ী।

CATEGORIES
Share This

COMMENTS